Thursday, November 26, 2020

জলাবদ্ধতা নিরসনের প্রতিশ্রুতি দুই মেয়রের

ফাতেহ ডেস্ক:

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের দায়িত্ব সিটি কর্পোরেশনের কাছে হস্তান্তরে স্থানীয় সরকার বিভাগের নীতিগত সিদ্ধান্ত বাস্তবায়িত হলে নগরীতে জলাবদ্ধতা নিরসনের প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম এবং ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক পরামর্শ সভা শেষে নগরবাসীর উদ্দেশে তারা এ প্রতিশ্রুতি দেন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, আজ ঢাকা শহরের খালগুলো আমাদের আওতায় দেয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। তবে এখানে অনেক টেকনিক্যাল ব্যাপার যেমন আমাদের সক্ষমতাসহ আইনগত বিভিন্ন দিক রয়েছে। এটি অনেক পুরনো সমস্যা। চেষ্টা করবো জলাবদ্ধতার দুর্ভোগ থেকে জনগণকে রক্ষা করার।

খালগুলো থেকে ফ্রিজ, টিভি, জাজিমসহ ডাবের খোসা পেয়েছেন জানিয়ে তিনি বলেন, খালসহ অবৈধভাবে দখলকৃত খালের দুই পাশ উদ্ধার করা হবে। খালগুলো গভীর করা এবং দুই পাড়ে সাইকেল লেন, ওয়াকওয়ে এবং গাছ দিয়ে দৃষ্টি নন্দন পার্ক করা হবে। খালগুলোও প্রধানমন্ত্রীর নেতৃত্বে দখলের কবল থেকে উদ্ধার করতে পারবো। সরকারি জমি অন্য কাউকে দখল করতে দেয়া হবে না। প্রয়োজনে আইনের প্রয়োগ করা হবে।

dncc dscc logo
দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, এটি দীর্ঘদিনের পুঞ্জীভূত সমস্যা নিরসনে একটি যুগান্তকারী সিদ্ধান্ত। ১৯৮৮ সালে জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের দায়িত্ব সিটি কর্পোরেশনকে দেয়ার কথা ছিল। কিন্তু পরে সেটি দেয়া হয় ওয়াসাকে। ফলে জলাশয়, পানি নিষ্কাশনের ব্যবস্থাসহ নর্দমার দায়িত্বও তাদের হয়ে যায়। এরপর থেকেই ঢাকাবাসী দুর্ভোগে নিমজ্জিত হয়। নতুন সিদ্ধান্তের ফলে আশা করছি ঐক্যবদ্ধ কাজের মাধ্যমে অচিরেই সুফল দিতে পারবো।

এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, স্থানীয় সরকারের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমদ ও ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান প্রমুখ।

The post জলাবদ্ধতা নিরসনের প্রতিশ্রুতি দুই মেয়রের appeared first on Fateh24.



source https://fateh24.com/%e0%a6%9c%e0%a6%b2%e0%a6%be%e0%a6%ac%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a7%e0%a6%a4%e0%a6%be-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%b0%e0%a6%b8%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%b6/

No comments:

Post a Comment