Wednesday, November 25, 2020

বিবাহের উদ্দেশ্যে ইসলাম গ্রহণ ঠেকাতে বিজেপির কঠোর আইন

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের উত্তর প্রদেশে বৈবাহিক উদ্দেশ্যে ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্মে দীক্ষিত হওয়াকে বে-আইনী দাবি করে আইন প্রণয়ন করেছে উগ্র হিন্দুত্ববাদী বিজেপির যোগী আদিত্যনাথের উত্তর প্রদেশের মন্ত্রীসভা।

বুধবার (২৫ নভেম্বর) উত্তর প্রদেশের মন্ত্রীসভা এই সংক্রান্ত একটি বিলের অনুমোদন দেয়। খবর জিও নিউজ।

উত্তর প্রদেশের উগ্র হিন্দুত্ববাদী বিজেপির রাজ্য সরকারের মুখপাত্র সিদ্ধার্থ নাথ সিংয়ের এই ব্যাপারে সংবাদমাধ্যমকে জানান, বিবাহের উদ্দেশ্যে ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করা আইন বিরুদ্ধ কার্যকলাপের অন্তর্ভুক্ত হওয়ার ব্যাপারে অনুমোদন দিয়েছে রাজ্য সরকারের মন্ত্রিসভা। তাই, এখন থেকে আইনের আওতায় বিবাহের উদ্দেশ্যে ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করা দণ্ডনীয় অপরাধের অন্তর্ভুক্ত হবে।

তিনি আরো বলেন, বিবাহের উদ্দেশ্যে ধর্ম পরিবর্তনের অপরাধে অপরাধীদের সর্বোচ্চ ৩ থেকে ১০ বছরের কারাদণ্ড এবং ১৫ থেকে ৫০ হাজার পর্যন্ত অর্থদণ্ড হতে পারে।

এছাড়াও আইন প্রণয়নের ফলে যেকোনো ধর্মের ধর্মগুরুদের এখন থেকে ধর্ম পরিবর্তন করানোর সময় ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের কাছ থেকে অনুমতি নিতে হবে। এমনকি ধর্ম পরিবর্তনে আগ্রহীরাও জেলা প্রশাসকের কাছ থেকে অনুমতি সাপেক্ষে নিজ ধর্ম পরিবর্তন করতে সক্ষম হবেন। আইনী প্রক্রিয়ায় অনুমোদিতদের ধর্ম পরিবর্তন বৈধ সাব্যস্ত হবে। পক্ষান্তরে যাদের ধর্ম পরিবর্তন আইনী প্রক্রিয়ায় হবে না তাদেরকে দোষী সাব্যস্ত করা হবে এবং ধর্ম পরিবর্তনকারী ও পরিবর্তনে সাহায্যকারী উভয়কেই লাভ জিহাদ বিরোধী আইন মোতাবেক শাস্তি দেওয়া হবে।

The post বিবাহের উদ্দেশ্যে ইসলাম গ্রহণ ঠেকাতে বিজেপির কঠোর আইন appeared first on Fateh24.



source https://fateh24.com/%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b9%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%89%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6%e0%a7%8d%e0%a6%af%e0%a7%87-%e0%a6%87%e0%a6%b8%e0%a6%b2%e0%a6%be%e0%a6%ae/

No comments:

Post a Comment