Thursday, October 29, 2020

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরার নির্দেশনা জনস্বাস্থ্য ইনস্টিটিউটের

ফাতেহ ডেস্ক:

একটি মুসলিম দেশের অফিস কিভাবে সজ্জিত হওয়া উচিত তার দৃষ্টান্ত তুলে ধরেছেন জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম। মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর উপরে এবং মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা এবং পর্দা মেনে চলার জন্য নির্দেশ প্রদান করে বিজ্ঞপ্তি জারি করেছেন তিনি।

গতকাল (২৮ অক্টোবর) তিনি কর্মকর্তা-কর্মচারিদের ড্রেস কোড নির্ধারণ করে এই বিজ্ঞপ্তি জারি করেন।

গণমাধ্যমকে ডা. মুহাম্মদ আব্দুর রহিম বলেন, ‘ধর্মীয় অনুশাসন মেনে চলার জন্য তিনি নির্দেশ দিয়েছেন। টাকনুর উপরে যদি পুরুষ কাপড় পড়ে তাহলে তার কোনও গুনাহ নাই, টাকনুর নিচে পরলে সে কবিরা গুনাহ করলো। একইভাবে নারীদের জন্যও সেটা প্রযোজ্য, নারীরা পর্দার ভেতরেই সুন্দর। টাকনুর নিচে কাপড় পরলে তার কবিরা গুনাহ হবে না। এই জিনিসটা আমাদের দেশে উঠে গেছে।’

তিনি আরও উল্লেখ করেন, ‘আমি আমার অফিসের জন্য নির্দেশ দিয়েছি। আমাদের দেশ মুসলিম কান্ট্রি, আমি আমাদের দেশে আমার অফিসে এভাবে সজ্জিত হয় আমার কাছে ভালো লাগবে। আমি আমার স্টাফদেরকে সুশৃঙ্খলভাবে চালানো জন্য এবং রহমতের সঙ্গে চালানোর জন্য এটা দিয়েছি ‘

The post নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরার নির্দেশনা জনস্বাস্থ্য ইনস্টিটিউটের appeared first on Fateh24.



source https://fateh24.com/%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b0%e0%a7%80%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b9%e0%a6%bf%e0%a6%9c%e0%a6%be%e0%a6%ac-%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b0%e0%a7%81%e0%a6%b7%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%9f%e0%a6%be/

No comments:

Post a Comment