Wednesday, October 28, 2020

উন্নত চিকিৎসার নামে প্রতারণা, রাজধানীর দুই হাসপাতাল সিলগালা

ফাতেহ ডেস্ক:

উন্নত চিকিৎসা দেওয়ার নামে প্রতারণার অভিযোগে রাজধানীর নুরজাহান অর্থোপেডিকস হাসপাতালসহ আরও একটি হাসপাতাল সিলগালা করে দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

নুরজাহান অর্থোপেডিকস হাসপাতালের একটি চক্র সরকারি হাসপাতালের রোগী ভাগিয়ে এনে অপরিষ্কার মেঝেতে রক্ত মাখা কাপড় ব্যবহার করে অপারেশন করাতো ওয়ার্ড বয়কে দিয়ে। এমন অভিযোগের ভিত্তিতে হাসপাতালটির পরিচালক বাবুল হোসেনকে এক বছরের কারাদণ্ড ও ওয়ার্ড বয়কে দুই বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

বুধবার (২৮ অক্টোবর) রাত ১০টা থেকে পাঁচ ঘণ্টার অভিযানে রাজধানীর মোহাম্মদপুর ও শ্যামলী এলাকায় হাসপাতালে অভিযান পরিচালনা করে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। স্বাস্থ্য অধিদপ্তর ও র‍্যাব-২ এর সহযোগিতায় অভিযান পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

অভিযান শেষে তিনি বলেন, রাজধানীর শ্যামলী ও মোহাম্মদপুর থানার বাবর রোডে হাসপাতালে দালাল সিন্ডিকেটের মাধ্যমে বিভিন্ন সরকারি হাসপাতালে থেকে রোগী ভাগিয়ে নিয়ে এসে কম খরচে উন্নত চিকিৎসা দেওয়ার আশ্বাস দেয়। তারা রোগী আনার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে। যার মধ্যে অন্যতম হচ্ছে সরকারি হাসপাতাল সম্পর্কে ভুল তথ্য দেওয়া।

পলাশ কুমার বসু বলেন, ক্রিসেন্ট হাসপাতালের পরিচালক হাজী মোহাম্মদ আবুল হোসেন। বয়স ৫০ এর কোঠায়। তিনি এইচএসসি পর্যন্ত পড়াশোনা করেছেন। হাসপাতালটির পরিচালক রোগীদের ভাঙা হাত-পায়ের এক্স রে দেখে অপারেশনের সিদ্ধান্ত নিজেই দেন।

এছাড়াও ক্রিসেন্ট হাসপাতালের অনুমোদনের মেয়াদোত্তীর্ণ হয়েছে আরও চার মাস আগে। এসব অভিযোগের ভিত্তিতে আবুল হোসেনকে এক বছরের কারাদণ্ড ও হাসপাতালটিকে সতর্ক করা হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় সরকারি হাসপাতালে সাধারণ মানুষ আসে চিকিৎসা নিতে। তারা বেশিরভাগই অর্থনৈতিকভাবে দুর্বল। এরাই এই সব দালাল চক্রের খপ্পরে পড়েন।

The post উন্নত চিকিৎসার নামে প্রতারণা, রাজধানীর দুই হাসপাতাল সিলগালা appeared first on Fateh24.



source https://fateh24.com/%e0%a6%89%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a8%e0%a6%a4-%e0%a6%9a%e0%a6%bf%e0%a6%95%e0%a6%bf%e0%a7%8e%e0%a6%b8%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%a8%e0%a6%be%e0%a6%ae%e0%a7%87-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4/

No comments:

Post a Comment