Monday, September 28, 2020

‘আল্লামা শফীর রুমে ভাংচুরের নেপথ্য নায়কদের খুঁজে বের করতে হবে’

ফাতেহ ডেস্ক:

জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষা বোর্ডের সহ-সভাপতি শাইখুল হাদিস মাওলানা ইয়াহয়া মাহমুদ বলেছেন, হাটহাজারী মাদ্রাসায় বিশৃঙ্খলার পেছনে বহিরাগত ষড়যন্ত্র ও উস্কানি ছিল। আমাদের কোমলমতি কওমি মাদ্রাসার ছেলেরা যা করেছে, পিছন থেকে কেউ ইন্ধন দিয়ে করিয়েছে। পর্দার অন্তরাল থেকে কওমি মাদ্রাসার শত্রুরা এখানে বিশৃঙ্খলা সৃষ্টি করিয়েছে।

সোমবার ময়মনসিংহের খাগডহর জামিয়া আশরাফিয়া মাদ্রাসায় শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর স্মরণ সভায় এসব কথা বলেন তিনি।

মাওলানা ইয়াহয়া মাহমুদ বলেন, হাটহাজারীর মতো বড় মাদ্রাসায় এভাবে ভাংচুর কলঙ্কজনক। যেসব ছাত্র আল্লামা শফীর রুমে ভাংচুর চালিয়েছে, তারা ক্রীড়ানক হিসেবে ব্যবহৃত হয়েছে। আমাদের দাবি- হুজুরের রুমে কাদের নেতৃত্বে তাণ্ডব চালানো হয়েছে, তাদের চিহ্ণিত করতে হবে। এদের পেছনে কারা কলকাঠি নেড়েছে, তা খুঁজে বের করতে হবে।

বিচার বিভাগীয় তদন্তের বিষয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে দাবি করে তিনি বলেন, বিচার বিভাগীয় তদন্তের জন্য আল্লামা শফীর মরদেহ কবর থেকে উঠাতে হবে বলে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। এজন্য হুজুরের কবরের পাশেও যেতে হবে না। তদন্তের জন্য এখানে লাশ উঠানো জরুরি নয়। কারণ ফরেনসিক রিপোর্টের জন্য যে লক্ষ্মণগুলো প্রয়োজন তা হুজুরের মেডিকেল রিপোর্টেই পাওয়া যাবে। এখানে মৃত্যুর তদন্ত বলতে যে পরিস্থিতি ও পরিবেশে আল্লামা শফীর মৃত্যু হয়েছে সে পরিস্থিতি তুলে ধরা।

স্মরণ সভায় ময়মনসিংহ বড় মসজিদের ইমাম ও জামিয়া ফয়জুর রহমানের (রহ.) শাইখুল হাদিস আল্লামা আব্দুল হক সভাপতিত্ব করেন।

জামিয়া আশরাফিয়ার মুহতামিম মাওলানা তাজুল ইসলাম কাছেমীর পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বালিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা এমদাদুল হক, রেলওয়ে স্টেশন জামে মসজিদের ইমাম মাওলানা রফিকুল ইসলাম হামিদী, নান্দাইল বাড়ই গ্রাম মাদ্রাসার মুহতামিম আব্দুল হাকিম, নাসিরাবাদ কলেজ মসজিদের ইমাম মাওলানা আমিনুল হক, মাওলানা ওবায়দুর রহমান, মাওলানা ওয়ালিউল্লাহ, মাওলানা আল আমীন।

The post ‘আল্লামা শফীর রুমে ভাংচুরের নেপথ্য নায়কদের খুঁজে বের করতে হবে’ appeared first on Fateh24.



source https://fateh24.com/%e0%a6%86%e0%a6%b2%e0%a7%8d%e0%a6%b2%e0%a6%be%e0%a6%ae%e0%a6%be-%e0%a6%b6%e0%a6%ab%e0%a7%80%e0%a6%b0-%e0%a6%b0%e0%a7%81%e0%a6%ae%e0%a7%87-%e0%a6%ad%e0%a6%be%e0%a6%82%e0%a6%9a%e0%a7%81/

No comments:

Post a Comment