Saturday, September 26, 2020

ভারতের মুসলিমবিরোধী আচরণ, বিশ্ববাসীকে সতর্ক করলেন ইমরান খান

ফাতেহ ডেস্ক:

‘পারমাণবিক পরিবেশে নৃশংস ধ্বংসযজ্ঞের পরিকল্পনা করছে ভারত। তবে নিজেদের স্বাধীনতা রক্ষায় পাকিস্তান শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবে।’

গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) জাতিসংঘের সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে আন্তর্জাতিক সম্প্রদায়কে সতর্ক করে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

ভয়াবহ সংঘাত প্রতিহত করার জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানান তিনি। বলেন, না হয় পুরো অঞ্চল ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে।

তিনি বলেন, দখলকৃত কাশ্মীরে ভারতের অবৈধ কর্মকাণ্ড এবং নৃশংসতা থেকে আন্তির্জাতিক সম্প্রদায়ের চোখ সরাতে নয়াদিল্লি পারমাণবিক পরিবেশে পাকিস্তানের বিরুদ্ধে সামরিক শক্তি লেলিয়ে দেয়ার ভয়াবহ খেলা খেলছে।

ইমরান খান বলেন, ভারতের উস্কানি এবং লাইন অব কন্ট্রোলে যুদ্ধবিরত লঙ্ঘন এবং সীমান্তে নিরপরাধ মানুষকে হত্যার পরও পাকিস্তান সর্বোচ্চ সংযত আচরণ করছে। অব্যাহতভাবে আন্তর্জাতিক সম্প্রদায়কে অভিহিত করছি, নয়াদিল্লির নৃশংস পরিকল্পনা এবং মিথ্যচার সম্পর্কে।

তিনি বলেন, উপনিবেশিক ভারতে আমার বাবা-মায়েরা জন্ম নিলেও আমাদের প্রথম প্রজন্ম বেড়ে উঠেছে স্বাধীন পাকিস্তানে। আমি পরিষ্কারভাবে বলছি, ফ্যাসিবাদী সর্বগ্রাসী আরএসএ নেতৃত্বাধীন ভারতীয় সরকার যদি পাকিস্তানের বিরুদ্ধে কোনো আগ্রাসন চালায়, তাহলে নিজেদের স্বাধীনতা রক্ষায় পাকিস্তানিরা শেষ পর্যন্ত লড়াই অব্যাহত রাখবে।

‘নিরাপত্তা পরিষদকে অবশ্যই সর্বনাশা সংঘাত প্রতিহত করতে হবে। পূর্ব তৈমুর সংঘাত নিরসনে যে ভূমিকা পরিষদ নিয়েছিল, কাশ্মীরের ক্ষেত্রেও জাতিসংঘকে নিজের প্রস্তাবনা বাস্তবায়ন করতে হবে।’ বলেন ইমরান খান।

গেল বছর বালাকোটে ভারতের বোমা হামলা এবং শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার পর থেকে দু’পক্ষের মধ্যে নতুন করে উত্তেজনা ছড়ায়। সেই প্রেক্ষিতে সতর্কতা উচ্চারণ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

দেশটির গণমাধ্যম ডন জানায়, ভারতের যুদ্ধবিমান ভূপাতিত করে তাদের একজন পাইলট আটকের পর আগ্রাসন ও বোমা হামলা থামাতে বাধ্য হয় নয়াদিল্লি। উইং কমান্ডার অভিনন্দন ভারথামান নামের ওই পাইলটকে ২০১৯ সালের ১ মার্চ শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ভারতের কাছে হস্তান্তর করে ইসলামাবাদ। কিন্তু ভারত ওই বছরের ৫ আগস্ট অবৈধভাবে কাশ্মীর দখল করে। তারপর থেকে লাইন অব কন্ট্রোলে অব্যাহতভাবে গুলি ছুঁড়ছে ভারত।

ওই ঘটনা উল্লেখ করে জাতিসংঘের ৭৫তম অধিবেশনে ইমরান খান বলেন, যতোক্ষণ পর্যন্ত আন্তর্জাতিক আইন অনুযায়ী জম্মু-কাশ্মীর সংকটের সমাধান না হবে, ততোক্ষণ পর্যন্ত দক্ষিণ এশিয়ায় স্থায়ী শান্তি এবং স্থিতিশীলতা প্রতিষ্ঠা অসম্ভব।

কাশ্মীরকে পরমাণু সংঘাতের কেন্দ্র বলে মন্তব্য করেন তিনি। বলেন, গেল বছর নিরাপত্তা পরিষদ তিন দফা জম্মু এবং কাশ্মীরকে বিবেচনায় নিয়েছে। নিরাপত্তা পরিষদকে অবশ্যই যথাযথ পদক্ষেপ নিতে হবে। ভারতের আসন্ন গণহত্যা থেকে কাশ্মীরীদের রক্ষায় জাতিসংঘকে অবশ্যই পদক্ষেপ নেয়া উচিৎ।

তিনি বলেন, পাকিস্তান সবসময় শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়ে আসছে। শান্তি প্রতিষ্ঠায়, ভারতকে অবশ্যই ২০১৯ সালের ৫ আগস্টের পর নেয়া নৃশংস পদক্ষেপ প্রত্যাহার করতে হবে। সামরিক দখলদারিত্ব এবং মানবাধিকার লঙ্ঘন বন্ধ করতে হবে। কাশ্মীরী জনগণের ইচ্ছা এবং নিরাপত্তা পরিষদের প্রস্তাবনা অনুযায়ী জম্মু এবং কাশ্মীর সংকট সমাধানে একমত হতে হবে।

The post ভারতের মুসলিমবিরোধী আচরণ, বিশ্ববাসীকে সতর্ক করলেন ইমরান খান appeared first on Fateh24.



source https://fateh24.com/%e0%a6%ad%e0%a6%be%e0%a6%b0%e0%a6%a4%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%ae%e0%a7%81%e0%a6%b8%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%ae%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a7%e0%a7%80-%e0%a6%86%e0%a6%9a%e0%a6%b0%e0%a6%a3/

No comments:

Post a Comment