Wednesday, September 23, 2020

সৌদিতে ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত রোববার

ফাতেহ ডেস্ক:

ছুটি কাটাতে দেশে এসে করোনার কারণে আটকা পড়া সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ানোর বিষয়ে বাংলাদেশের পক্ষ থেকে যে অনুরোধ করা হয়েছে তার সিদ্ধান্ত আগামী রোববার দেশটির কর্তৃপক্ষ জানাবে বলে জানিয়েছে। আজ বুধবার এক সংবাদ সম্মেলনে প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এ কথা জানান।

এ সিদ্ধান্ত জানতে প্রবাসীদের রোববার পর্যন্ত অপেক্ষা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, তাদের ভিসার মেয়াদ তিন মাস বাড়াতে সৌদি সরকারকে চিঠি দিয়েছে বাংলাদেশ। কিন্তু দেশটিতে সরকারি ছুটি থাকায় এ বিষয়ে সিদ্ধান্ত জানতে রোববার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

গত দু’দিন ধরে বিমানের টিকেট এবং ভিসার মেয়াদ বাড়ানোর দাবিতে ঢাকায় বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা। এর প্রেক্ষাপটে আজ আন্তঃমন্ত্রণালয় বৈঠকে বসে প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান এবং পররাষ্ট্রসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলো।

বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়, এ বৈঠক শেষে সংবাদ সম্মেলনে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন প্রবাসী কল্যাণমন্ত্রী। এ সময় প্রবাসীদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, এ ধরনের বিক্ষোভ বা আন্দোলন হলে সৌদির কাছে ভুল বার্তা যাবে।

প্রবাসী কল্যাণ মন্ত্রী আরো জানান, সব ধরনের সৌদি বিমান ঢাকায় আসতে এবং দেশটিতে কর্মরত বাংলাদেশিদের কর্মক্ষেত্রে ফেরার সুযোগ দিতে সৌদি আরবের কাছে অনুরোধ জানানো হয়েছে। আটকে পড়া প্রবাসীদের আরো দুদিন ধৈর্য্য ধরার আহ্বানও জানান প্রবাসীকল্যাণ ও পররাষ্ট্রমন্ত্রী।

The post সৌদিতে ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত রোববার appeared first on Fateh24.



source https://fateh24.com/%e0%a6%b8%e0%a7%8c%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%a4%e0%a7%87-%e0%a6%ad%e0%a6%bf%e0%a6%b8%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%ae%e0%a7%87%e0%a6%af%e0%a6%bc%e0%a6%be%e0%a6%a6-%e0%a6%ac%e0%a6%be%e0%a6%a1%e0%a6%bc/

No comments:

Post a Comment