Thursday, September 24, 2020

নাশকতার মামলায় বিএনপি’র ১৬ নেতাকর্মী কারাগারে

ফাতেহ ডেস্ক:

চট্টগ্রামে আট নাশকতার মামলায় বিএনপি ও যুব দলের ১৬ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। ২০১৮ সালের ৩০ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনের আগে নগরীর বায়েজিদ থানায় নাশকতার অভিযোগে এ সব মামলা হয়। বয়স ও শারীরিক অবস্থা বিবেচনায় ১০ জনের জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিএনপির নেতাকর্মীরা উচ্চ আদালত থেকে নেওয়া জামিনের মেয়াদ শেষ হলে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) মোহাম্মদ ফখরুদ্দীন চৌধুরী বলেন, নাশকতার আটটি মামলায় বিএনপির নেতাকর্মীরা হাইকোর্ট থেকে জামিনে ছিলেন।

আজ তারা মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে ১৬ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া নেতাকর্মীরা হলেন, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী, বিএনপি নেতা ডা. ফরহাদ, রুহুল আমিন, হাসান সওদাগর, মনজুরুল আলম, চট্টগ্রাম মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন, এরশাদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক জাফর আহমেদ খোকন, মহানগর যুবদলের সহ-প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সহ-সম্পাদক জাহাঙ্গীর আলম বাবু,পাঁচলাইশ থানা যুবদলের যুগ্ম আহবায়ক মনির হোসেন ভূট্টো, হুমায়ুন কবীর, সদস্য মোহাম্মদ নাছির, ছাত্রদল নেতা ফখরুল ইসলাম শাহীন, স্বেচ্ছাসেবক দল নেতা আকবর হোসেন ও খাজা স্বপন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নাজমুল হক বলেন, আদালত বয়স বিবেচনায় ১০ জনকে জামিন দিয়েছেন। বাকি ১৬ জনকে কারাগারে পাঠিয়েছেন। যদি মামলার মেরিট বিবেচনা করা হতো তবে সবাই জামিন পেতো বলে তিনি মন্তব্য করেন।

The post নাশকতার মামলায় বিএনপি’র ১৬ নেতাকর্মী কারাগারে appeared first on Fateh24.



source https://fateh24.com/%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b6%e0%a6%95%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%ae%e0%a6%b2%e0%a6%be%e0%a7%9f-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%8f%e0%a6%a8%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%b0/

No comments:

Post a Comment